1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
উন্নত দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী - Dailyvision24.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:২৯ পূর্বাহ্ন

উন্নত দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

ভিশন অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শনিবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২১
উন্নত দেশের কাতারে বাংলাদেশ: প্রধানমন্ত্রী
ছবি: সংগৃহীত

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মাত্র সাড়ে ৩ বছরে যুদ্ধ বিধ্বস্ত বাংলাদেশকে স্বল্পোন্নত দেশে উন্নীত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। আর এখন সবার সম্মিলিত প্রচেষ্টায় স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নত কাতারে বাংলাদেশ।

শনিবার (২৭ ফেব্রুয়ারি) গণভবন থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনে তিনি এ সব কথা বলেন। স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উত্তরণের খবরটি আমি ছোট বোন শেখ রেহানার কাছ থেকে আগে পেয়েছি।

শেখ হাসিনা বলেন, এ কৃতিত্ব এ দেশের আপামর জনসাধারণের। সকলের সম্মিলিত প্রচেষ্টায় আমরা এই মাইলফলক অর্জন করতে পেরেছি। বাঙালি জাতির এক নগণ্য সেবক আমি। ঐতিহাসিক এই অর্জন দেশের তরুণ প্রজন্মের প্রতি উৎসর্গ করলাম।

তিনি আরও বলেন, আমাদের এই উত্তরণ এমন এক সময়ে ঘটলো যখন আমরা সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন করছি। আমরা মহান স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনের দ্বারপ্রান্তে। বাংলাদেশের জন্য এ উত্তরণ এক ঐতিহাসিক ঘটনা।

সংবাদ সম্মেলনের শুরুতেই শেখ হাসিনা বলেন, আজ অবশ্য আমি আপনাদের সামনে উপস্থিত হয়েছি বাংলাদেশের একটি মহৎ এবং গৌরবোজ্জ্বল অর্জনের সুসংবাদ দেওয়ার জন্য।

এর আগে স্বল্পোন্নত দেশের তালিকা থেকে উন্নয়নশীল দেশে উন্নীত হওয়ার চূড়ান্ত সুপারিশপত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেন আ হ ম মুস্তফা কামাল

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: