1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
সোনার দাম কমছে ভরিতে ১৫১৬ টাকা - Dailyvision24.com
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:২২ অপরাহ্ন

সোনার দাম কমছে ভরিতে ১৫১৬ টাকা

ভিশন অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২ মার্চ, ২০২১
সোনার  দাম  কমছে ভরিতে ১৫১৬ টাকা
ছবি: সংগৃহীত।

দেশের বাজারে স্বর্ণের দাম প্রতি ভরিতে ১ হাজার ৫১৬ টাকা কমেছে। আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম নিম্নমুখী থাকায় কমানোর সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ জুয়েলার্স সমিতি। মঙ্গলবার রাত সাড়ে দশটায় এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বর্ণের এই নতুন দর বুধবার থেকে সারাদেশে কার্যকর হবে। ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেট প্রতি ভরি স্বর্ণের অলংকারের দাম দাঁড়াবে ৭১ হাজার ১৫০ টাকা।

সর্বশেষ গত ১৩ জানুয়ারি প্রতি ভরি স্বর্ণের দাম প্রায় দুই হাজার টাকা হ্রাস করেছিল বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

স্বর্ণের নতুন দর বুধবার থেকে কার্যকর হওয়ায় ২২ ক্যারেটের এক ভরি স্বর্ণের অলংকার কিনতে লাগবে ৭১ হাজার ১৫০ টাকা। এ ছাড়া ২১ ক্যারেট ৬৮ হাজার ১ টাকা, ১৮ ক্যারেট ৫৯ হাজার ২৫৩ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকারের ভরি বিক্রি হবে ৪৮ হাজার ৯৩০ টাকায়।

মঙ্গলবার পর্যন্ত প্রতি ভরি ২২ ক্যারেট সোনা ৭২ হাজার ৬৬৭ টাকা, ২১ ক্যারেট ৬৯ হাজার ৫১৭ টাকা, ১৮ ক্যারেট ৬০ হাজার ৭৬৯ টাকা এবং সনাতন পদ্ধতির স্বর্ণের অলংকার বিক্রি হয়েছে ৫০ হাজার ৪৪৭ টাকায়। বুধবার থেকে ২২, ২১, ১৮ ক্যারেট ও সনাতন পদ্ধতির সোনার ভরিতে ১ হাজার ৫১৬ টাকা হ্রাস পাচ্ছে।

এদিকে স্বর্ণের দাম হ্রাস করলেও রুপার দাম অপরিবর্তিত রেখেছে জুয়েলার্স সমিতি। ২২ ক্যারেট রুপার ভরি আগের মতোই ১ হাজার ৫১৬ টাকায় বিক্রি হবে। ২১ ও ১৮ ক্যারেট রুপার ভরি যথাক্রমে ১ হাজার ৪৩৫ ও ১ হাজার ২২৫ টাকা। আর সনাতন পদ্ধতির রুপার ভরি ৯৩৩ টাকায় বিক্রি হবে।

আন্তর্জাতিক বাজারে স্বর্ণের দাম কিছুটা নিম্নমুখী হওয়ায় দেশের জুয়েলার্স ব্যবসায় অচলাবস্থা কাটাতে ও ভোক্তাদের কথা চিন্তা করে চলতি বছর টানা তৃতীয়বারের মতো সোনার দাম কমানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ জুয়েলার্স সমিতি।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: