1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:২৫ পূর্বাহ্ন

পাসপোর্ট করাতে গিয়ে নারায়ণগঞ্জে রোহিঙ্গা নারীসহ ২ জন আটক

নারায়ণগঞ্জ সংবাদদাতা
  • আপডেট টাইম : বুধবার, ৩ মার্চ, ২০২১
পাসপোর্ট করাতে গিয়ে নারায়ণগঞ্জে  রোহিঙ্গা নারীসহ ২ জন আটক
রেফতারকৃত দালাল কবির ও রোহিঙ্গা নারী নুরতাজ। ছবি: সংগৃহীত

নারায়ণগঞ্জে পাসপোর্ট করতে এসে র‌্যাবের জালে ধরা পড়েছে নারীসহ দুই রোহিঙ্গা নাগরিক। ফতুল্লার রঘুনাথপুর নতুন রাস্তার সংলগ্ন নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসের সামনে থেকে তাদের আটক করে।

তারা হলো, মো. সুমন (৩২) ও নুর তাজ (১৮)। এসময় তাদের হেফাজত থেকে একটি ভুয়া জাতীয় পরিচয়পত্র, একটি ভুয়া জন্ম নিবন্ধন, একটি পাসপোর্টের আবেদন ফরম ও একটি মোবাইল উদ্ধার করা হয়। গ্রেফাতারকৃত মো. সুমনের বাড়ি বরিশালের গৌরনদী থানাধীন বাসুদিপাড়া ও নুর তাজ দীর্ঘদিন ধরে ঢাকার সবুজবাগ এলাকায় বসবাস করে আসছে।

বুধবার (৩ মার্চ) র‌্যাব-১১ এর একটি টিম র‌্যাব-১১ এর অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দিন চৌধুরী পিপিএম জানান, গ্রেফতারকৃত নুর তাজ কক্সবাজারের টেকনাফ রোহিঙ্গা ক্যাম্প থেকে এসে তার সহযোগী পাসপোর্টের দালাল মো. সুমনের সহায়তায় বিদেশে যাওয়ার জন্য পাসপোর্ট তৈরি করতে নারায়ণগঞ্জ আঞ্চলিক পাসপোর্ট অফিসে আবেদন করে। নুর তাজ আরও জানায় যে, তার কোন পিতা-মাতা নাই। সে টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পে তার পালিত মা আমেনার কাছে থাকে।

কিন্তু নুর তাজের কাছ থেকে জব্দকৃত আলামত পর্যালোচনা ও প্রাথমিক অনুসন্ধানে জানা যায়, তার বাবার নাম সাদিক যিনি বর্তমানে অস্ট্রেলিয়ায় বসবাস করছে। নুর তাজ তার মা শারমিন এবং দুই ভাই আনোয়ার হোসেন ও পরেশ সাদিকদের সাথে ঢাকার মুগদা এলাকায় ৪ বছর যাবৎ একটি ভাড়া বাসায় থাকে। তারও পূর্বে বেশ কয়েকবার নারায়ণগঞ্জের জালকুড়ি এলাকায় বসবাস করতো। সে রোহিঙ্গা হয়েও বাংলাদেশি নাগরিক হিসেবে পরিচয় দিয়ে তার মায়ের নামে জাতীয় পরিচয়পত্র, তার ভাই আনোয়ার হোসেনের নামে পাসপোর্ট তৈরি করে। এছাড়া নিজের নামে ২০২০ সালে জন্ম সনদ পত্র তৈরি করে তার মায়ের জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে পাসপোর্ট তৈরি করতে আসে। এমন তথ্যের ভিত্তিতে গত মঙ্গলবার বিকালে র‌্যাব অভিযান চালিয়ে হাতেনাতে নুর তাজ ও তার সহযোগী সুমনকে গ্রেফতার করে র‌্যাব।

র‌্যাবের এই কর্মকর্তা আরও জানান, গ্রেফতারকৃত মো. সুমন ঢাকার মতিঝিল এলাকায় ট্রাভেল এজেন্সিতে চাকুরীর আড়ালে পাসপোর্ট, জন্ম সনদ ও জাতীয় পরিচয়পত্র তৈরিতে সহায়তা করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নেয়। গ্রেফতারকৃত দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com