1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
১১ এপ্রিল থেকে আন্ত:নগর ট্রেনের টিকিট বিক্রি বন্ধ - Dailyvision24.com
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১১:১০ অপরাহ্ন

১১ এপ্রিল থেকে আন্ত:নগর ট্রেনের টিকিট বিক্রি বন্ধ

রিপোর্টারের নাম
  • আপডেট টাইম : বুধবার, ৩১ মার্চ, ২০২১
১১ এপ্রিল থেকে আন্ত:নগর ট্রেনের টিকিট বিক্রি বন্ধ
ছবি: সংগৃহীত।

আগামী ১১ এপ্রিল থেকে সব ধরনের আন্ত:নগর ট্রেনের টিকিট বিক্রি সাময়িক বন্ধ ঘোষণা করা হয়েছে। বুধবার ( ৩১ মার্চ) রেলপথ মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা শরীফুল আলম ডেইলি ভিশন অনলাইনকে এই খবর নিশ্চিত করেছেন।

রেলওয়ের উপ-পরিচালক (টিসি) মো. নাহিদ হাসান খানের স্বাক্ষর করা এক চিঠিতে বলা হয়, মহামারি করোনা ভাইরাসের কারণে বাংলাদেশ রেলওয়ের যাত্রীবাহী ট্রেনের টিকিট ইস্যুর ক্ষেত্রে নতুন নিয়ম প্রবর্তন করা হয়।

সংশোধনীগুলো হলো:

১. বাংলাদেশ রেলওয়ের আন্তঃনগর ট্রেনগুলোর মোট আসনসংখ্যার ৫০ শতাংশ টিকিট একই সঙ্গে অনলাইন, মোবাইল অ্যাপ ও কাউন্টারে যুগপৎভাবে সকাল ৮টা থেকে অগ্রিম ব্যবস্থাপনায় ইস্যু করা।

২. আগামী ১১ এপ্রিলের পর আন্তঃনগর ট্রেনের টিকিট ইস্যু পরবর্তী ঘোষণা না দেওয়া পর্যন্ত সাময়িকভাবে বন্ধ রাখা।

৩. আন্তঃনগর ট্রেনে ক্যাটারিং সেবা প্রদান ও ট্রেনে রাত্রিকালীন বেডিং সরবরাহের ক্ষেত্রে স্বাস্থ্যবিধি কঠোরভাবে প্রতিপালন করা।

টিকিট ইস্যুর উল্লেখিত সংশোধনীগুলো আগামী ১ এপ্রিল থেকে কার্যকর হবে। এক্ষেত্রে সময়ে সময়ে জারীকৃত টিকিট ইস্যু এবং স্বাস্থ্যবিধি পরিপালন করার অন্যান্য নিয়মাবলী অপরিবর্তিত থাকবে।

দিন দিন দেশে করোনার প্রকোপ বেড়ে যাওয়ায় দুই সপ্তাহের জন্য ৬০ ভাগ ভাড়া বৃদ্ধি করে ধারণ ক্ষমতার অর্ধেক যাত্রী পরিবহন করার সিদ্ধান্ত নেয় সরকার। যা বুধবার ( ৩০ মার্চ) থেকে দুই সপ্তাহের জন্য কার্যকর থাকবে।

শরিফুল আলম বলেন, সরকারি সিদ্ধান্ত মোতাবেক ১১ তারিখ পর্যন্তই রেলের টিকিট বিক্রি করা হবে। তারপর নতুন সিদ্ধান্ত আসলে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে। তবে ১১ তারিখের পরও সব ধরনের লোকাল ট্রেন চালু থাকবে।’

 

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: