1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু’র প্রথম মৃত্যুবার্ষিকী পালিত - Dailyvision24.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ১২:৪০ পূর্বাহ্ন

সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু’র প্রথম মৃত্যুবার্ষিকী পালিত

ভিশন অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : শুক্রবার, ২ এপ্রিল, ২০২১
সাবেক ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু’র প্রথম মৃত্যুবার্ষিকী পালিত
প্রয়াত ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ। পাশে মন্ত্রী পুত্র ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সাকিবুর রহমান শরীফ প্রয়াত পিতার আত্মার শান্তির জন্য দোয় প্রার্থনা করছেন।

পাবনা জেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি, ঈশ্বরদী-আটঘরিয়া (পাবনা-৪) আসনের সাবেক সংসদ সদস্য, সাবেক ভূমিমন্ত্রী, ভাষা সৈনিক ও বীর মুক্তিযোদ্ধা  আলহাজ্ব শামসুর রহমান শরীফ ডিলুর প্রথম মৃত্যু বার্ষিকী  (২ এপ্রিল) শুক্রবার পালিত হয়েছে।

সাবেক ভূমিমন্ত্রীর  প্রথম মৃত্যুবার্ষিকী  উপলক্ষে ঈশ্বরদী শহরের আলীবর্দী সড়কে তাঁর নিজ বাসভবনে এবং গ্রামের বাড়ি লক্ষীকুন্ডায় পরিবারের পক্ষ থেকে বাদ জুম্মা কবর জিয়ারত, কোরআনখানি, মিলাদ মাহফিল, দুঃস্থদের মাঝে খাবার বিতরণ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়।

প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে সকালে লক্ষীকুন্ডা পারিবারিক কবরস্থানে তার সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেছে আওয়ামী লীগ। মরহুম শামসুর রহমান শরীফের দোয়া মাহফিলে বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি, রাজনৈতিক দলের নেতৃবৃন্দ, আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক ও এলাকাবাসী উপস্থিত ছিলেন।

মন্ত্রীপুত্র ও আওয়ামী লীগের তথ্য ও গবেষণা উপ-কমিটির সদস্য সাকিবুর রহমান শরীফ কনক বলেন, আমার বাবা সারা জীবন মানুষের কল্যাণে কাজ করে গেছেন। করোনা মহামারি পরিস্থিতির মধ্যে তিনি প্রয়াত হওয়ার পর দোয়া মাহফিলের আয়োজন করা সম্ভব হয়নি। তাই এবারে প্রথম মৃত্যুবার্ষিকীতে এলাকার সকল শ্রেণী ও পেশার মানুষদের  নিয়ে সামাজিক দুরুত্ব বজায় রেখে মিলাদ ও বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

২০২০ সালের ২ এপ্রিল বার্ধক্যজনিত কারণে রাজধানীর বেসরকারি একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সাবেক মন্ত্রী শামসুর রহমান শরীফ ডিলু  ইন্তেকাল করেন। তাঁর বয়স হয়েছিল ৮০ বছর।

শামসুর রহমান শরীফ ডিলু ১৯৪১ সালের ১২ মার্চ পাবনা সদর উপজেলার হেমায়েতপুর ইউনিয়নের চর শানিরদিয়াঢ় গ্রামে মামার বাড়িতে জন্মগ্রহণ করেন। শামসুর রহমান শরীফ ডিলু একাধারে রাজনৈতিক নেতা, উন্নয়নকর্মী, গণতন্ত্রের প্রবক্তা এবং কর্মী বান্ধব জননেতা। রাজনীতিতে তিনি যে ত্যাগ স্বীকার করেছেন তার জন্য সম-সাময়িককালে দৃষ্টান্ত হয়ে আছেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগের মনোনয়নে পাবনা-৪ আসন থেকে প্রথমবার সংসদ সদস্য নির্বাচিত হন। পর পর ৫ বার তিনি জাতীয় সংসদ নির্বাচনে তিনি বিজয়ী হয়েছেন। ২০১৪ সালে আওয়ামী লীগ টানা দ্বিতীয় মেয়াদে ক্ষমতায় গেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাবনার এই সংসদ সদস্যকে ভূমি মন্ত্রণালয়ের দায়িত্ব দেন। শামসুর রহমান ডিলু প্রথমবার পাবনা জেলা আওয়ামী লীগের সভাপতি নির্বাচিত হন ২০০৪ সালে। মৃত্যু পর্যন্ত তিনি জেলা আওয়ামী লীগের নেতৃত্ব দিয়ে গেছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: