1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
শ্রীলঙ্কা সফর: চলতি সপ্তাহেই দল ঘোষণা - Dailyvision24.com
রবিবার, ১৮ এপ্রিল ২০২১, ১০:৩৮ অপরাহ্ন

শ্রীলঙ্কা সফর: চলতি সপ্তাহেই দল ঘোষণা

ক্রিড়া প্রতিবেদক
  • আপডেট টাইম : শনিবার, ৩ এপ্রিল, ২০২১
শ্রীলঙ্কা সফর: চলতি সপ্তাহেই দল ঘোষণা
ফাইল ছবি।

প্রায় দেড় মাসের সফরে দুই ফরম্যাটে টানা ছয় ম্যাচ হেরে শূন্য হাতে নিউজিল্যান্ড থেকে ফিরছে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। আগামীকাল সকালে ঢাকায় পৌঁছাবেন মাহমুদউল্লাহ-লিটনরা। সিঙ্গাপুর এয়ারলাইন্সের ফ্লাইটে সকাল ১১টায় দেশে পৌঁছাবে বাংলাদেশ। মধ্যে যাত্রাবিরতি হবে দুবাইয়ে।

অনেক প্রত্যাশা থাকলেও এবার নিউজিল্যান্ডে কোনো জয় পায়নি বাংলাদেশ দল। ওয়ানডে, টি-২০তে হোয়াইটওয়াশ হয়েছে সফরকারীরা। যদিও নিউজিল্যান্ডে এমন হতাশার সফরটা দ্রুতই ভুলে যেতে হচ্ছে বাংলাদেশের ক্রিকেটারদের। কারণ দুয়ারে দাঁড়িয়ে এখন আরেকটি সফর। সূচি অনুযায়ী আগামী ১২ এপ্রিল শ্রীলঙ্কা সফরের জন্য দেশ ছাড়বে বাংলাদেশের টেস্ট দল। সফরে স্বাগতিকদের বিরুদ্ধে ক্যান্ডির পাল্লেকেলে স্টেডিয়ামে দুটি টেস্ট খেলবে মুমিনুল বাহিনী।

নিউজিল্যান্ডে দলের ব্যর্থতার জের ধরেই কি না নির্বাচকদেরও গণমাধ্যমে কথা বলায় বিধিনিষেধ আরোপ করেছে বিসিবি। তবে বিশ্বস্ত সূত্রে জানা গেছে, চলতি সপ্তাহে শ্রীলঙ্কা সফরের দুই টেস্টের জন্য বাংলাদেশ দল ঘোষণা করা হবে। ৫ বা ৬ এপ্রিল দল ঘোষণা করার কথা প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর। নিউজিল্যান্ডের মতোই শ্রীলঙ্কা সফরে বাংলাদেশ দলের স্কোয়াডটা ১৮ থেকে ২০ জন ক্রিকেটার থাকবেন। করোনাকাল বলেই স্কোয়াডে বাড়তি ক্রিকেটার নেওয়া হবে। ইতিমধ্যে নির্বাচকরা দল তৈরি করে বোর্ডে জমা দিয়েছেন। বোর্ড সভাপতির অনুমোদনের পরই ঘোষণা হবে দল। যেখানে ফাস্ট বোলার রাখা হতে পারে অন্তত পাঁচ জন।

নিউজিল্যান্ড থেকে পিঠের ইনজুরি নিয়ে ফেরা হাসান মাহমুদকে পাওয়া নিয়ে কিছুটা অনিশ্চয়তা রয়েছে। যদিও গতকাল জানা গেছে, তরুণ এ ডানহাতি পেসার ইনজুরি কাটিয়ে উঠেছেন অনেকটা। নিউজিল্যান্ড সফরের বাইরে থাকা ক্রিকেটার জাতীয় ক্রিকেট লিগের (এনসিএল) দুই রাউন্ড খেলে লাল বলের প্রস্তুতি সেরেছেন। তৃতীয় রাউন্ডটাও হয়তো খেলতে পারতেন মুমিনুলরা। কিন্তু করোনার কারণে এখন এনসিএল স্থগিত রয়েছে। আইপিএল খেলতে ছুটি নেওয়ায় শ্রীলঙ্কা সফরেও সাকিব আল হাসানকে পাবে না বাংলাদেশ।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: