1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
যুক্তরাজ্যে চালু হলো ‘ফেসবুক নিউজ’ - Dailyvision24.com
সোমবার, ১৯ এপ্রিল ২০২১, ০৯:১৪ পূর্বাহ্ন

যুক্তরাজ্যে চালু হলো ‘ফেসবুক নিউজ’

ভিশন ডেস্ক রিপোর্টঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৮ জানুয়ারী, ২০২১

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকের নতুন ফিচার ‘ফেসবুক নিউজ’। মার্কিন যুক্তরাষ্ট্রের পর এবারে দ্বিতীয় দেশ হিসেবে যুক্তরাজ্যে এই ফিচার চালু হয়েছে। ব্রিটিশ গণমাধ্যমের এক প্রতিবেদনে এ তথ্য জানা গেছে। ফেসবুক কর্তৃপক্ষ ২৬ জানুয়ারি যুক্তরাজ্যে নতুন এই সেবা চালু করেছে ।
নতুন এই ফিচারের জন্য ফেসবুক যুক্তরাজ্যের প্রধান সব গণমাধ্যম; স্কাই নিউজ, দ্য গার্ডিয়ান, চ্যানেল ফোরের মতো প্রতিষ্ঠানের সঙ্গে চুক্তি করেছে। বিশ্বের সবচেয়ে বড় সামাজিক যোগাযোগ মাধ্যম হিসেবে ফেসবুক সংবাদ প্রকাশের জন্য এসব সংবাদ সংস্থাকে অর্থ দেবে।
তবে এতে প্রকাশিত সংবাদগুলো এমন হবে, যা এর আগে কোনো প্ল্যাটফর্মে প্রকাশিত হয়নি। ফেসবুক আশা করছে, এই সেবার সঙ্গে আরও অনেক সংবাদমাধ্যমই যুক্ত হবে।
‘ফেসবুক নিউজ’ ট্যাবটি শুধু মোবাইল অ্যাপেই পাওয়া যাবে, কোনো ওয়েব ব্রাউজারে এই সেবা পাওয়া যাবে না। এতে ব্যবহারকারী তার পছন্দমতো কাস্টমাইজও করতে পারবে।
গত মঙ্গলবার যুক্তরাজ্যে যাত্রা শুরু করার ফেসবুক জানিয়েছে, এই সেবা ফ্রান্স ও জার্মানিতে চালু করতে অংশীদারদের সঙ্গে সক্রিয় আলোচনা চলছে। গত বছরের আগস্টে যুক্তরাষ্ট্রে এই ফিচার চালু হওয়ার পর ব্রাজিল ও ভারত দুটি অতিরিক্ত দেশকে এই সেবায় তালিকাভুক্ত করার বিষয়ে বিবেচনা ছিল। খুব শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত আসবে।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com
%d bloggers like this: