1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
শনিবার, ১৭ এপ্রিল ২০২১, ১০:২৪ পূর্বাহ্ন

ঈশ্বরদীতে ‘ভুতেরগাড়ি’ খাল পুন:খনন প্রকল্পের উদ্বোধন

ভিশন ডেস্ক রিপোর্টঃ
  • আপডেট টাইম : সোমবার, ১৫ ফেব্রুয়ারী, ২০২১

ঈশ্বরদীতে ভূতেরগাড়ি খাল পুন:খনন প্রকল্পের কাজের উদ্বোধন করা হয়েছে। সোমবার বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের অর্থায়নে মুলাডুলি ইউনিয়নে এই ভুতেরগাড়ি খাল পুন:খনন কাজের উদ্বোধন করেন পাবনা-৪ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা নূরুজ্জামান বিশ্বাস।


বিশেষ অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নায়েব আলী বিশ্বাস, পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, পানাসি সেচ উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক সাজ্জাদ হোসেন ভূইয়া, ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, আতিয়া ফেরদৌস কাকলি, মুলাডুলি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল খালেক মালিথা। সভাপতিত্ব করেন বিএডিসি’র সহকারী প্রকৌশলী মেরাজুল ইসলাম।
পাবনা- নাটোর-সিরাজগঞ্জ জেলার ভু-উপরিস্থ পানির মাধ্যমে সেচ উন্নয়ন প্রকল্পের অধীনে ৬২ লাখ টাকা ব্যয়ে ভুতেরগাড়ি হতে এই খাল পুন:খনন করা হবে। ৯.৪০ কিরোমিটার দীর্ঘ এই কাল মুলাডুলি বাজারে কমলা নদীতে শেষ হবে।
জানা গেছে, এই খাল খননের ফলে ৩,৫০০ একর জমির জলাবদ্ধতা দূর হবে। প্রায় আট হাজার কৃষক এই কাল খননের সুবিধা ভোগ করবে। জলাবদ্ধতা দূরীকরণের ফলে এক ফসলী জমিকে দুই ও তিন ফসলী জমিতে রূপান্তর করা সম্ভব হবে। এতে প্রায় ছয় হাজার মেট্রিক টন বেশী ফসল উৎপাদন হবে বলে প্রকল্প সূত্র জানিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com