1. s.m.amanurrahman@gmail.com : admi2017 :
রবিবার, ০৯ মে ২০২১, ০৪:৫৬ অপরাহ্ন

নিউজিল্যান্ডে ভূমিকম্পের সময় ক্রিকেটাররা ঘুমিয়ে ছিলেন: হাবিবুল বাশার

ভিশন অনলাইন ডেস্ক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ মার্চ, ২০২১
নিউজিল্যান্ডে ভূমিকম্পের সময়  ক্রিকেটাররা ঘুমিয়ে ছিলেন: হাবিবুল বাশার
নিউজিল্যান্ডে সফররত বাংলাদেশের ক্রিকেট দল। ছবি: সংগৃহীত।

ভয়াবহ ভূমিকম্পে কেঁপে উঠেছে নিউজিল্যান্ডের বিস্তীর্ণ এলাকা। কম্পনে তীব্র আতঙ্ক ছড়িয়েছে দেশ জুড়ে। জারি হয়েছে সুনামি সতর্কতা। সেখানে সফররত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটারদের মধ্যে এই ঘটনার কোনো ছাপ পড়েনি। বিষয়টি নিশ্চিত করেছেন জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার।

ব্রিটিশ গণমাধ্যম দ্য গার্ডিয়ানের বরাতে জানা যায়, নিউজিল্যান্ডের উত্তর উপকূলে স্থানীয় সময় শুক্রবার ভূমিকম্প হয়। রিখটার স্কেলে যার মাত্রা পাওয়া গেছে ৭ দশমিক ২। সুনামির আশঙ্কায় ইতোমধ্যে উপকূলবর্তী জনগণকে নিরাপদ আশ্রয়ে অবস্থান করার নির্দেশনা দেওয়া হয়েছে।

ভূমিকম্পের উপত্তিস্থল থেকে সুনামি হতে পারে এমন শঙ্কা প্রকাশ করে এক বিবৃতিতে প্রশান্ত মহাসাগরীয় সুনামি সতর্ক কেন্দ্র জানায়, ভূমিকম্পের কেন্দ্রস্থল থেকে ৩০০ কিলোমিটার পর্যন্ত সুনামি হতে পারে। তাই ওই এলাকায় সবাইকে শতর্ক ও নিরাপদ অবস্থানে থাকার আহ্বান জানানো হচ্ছে।

কিউইদের সঙ্গে সিরিজে তিনটি ওয়ানডে ও তিনটি ট-টোয়েন্টি ম্যাচ খেলতে টাইগাররা বর্তমানে ক্রাইস্টচার্চে অবস্থান করছে। ভূমিকম্পের কোনো প্রভাব তাদের মধ্যে পড়েনি। সেসময় তারা ঘুমন্ত অবস্থায় ছিলেন বলে জানিয়েছেন হাবিবুল বাসার।

নিউজটি শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর..
স্বত্ব © ২০২১ ডেইলি ভিশন টুয়েন্টিফোর
Theme Customized BY NewsFresh.Com